আইফোনে বিরক্তিকর ফোনকল মেসেজ বন্ধ করার উপায় – Updated 2023

শেয়ার করুনঃ

আইফোনে বিরক্তিকর ফোনকল মেসেজ বন্ধ করুন এখনই। আবাঞ্ছিত কোনও ফোন নম্বর থেকে অযথা বিরক্তিকর ফোন আসে। আসে বিরক্তিকর মেসেজও। কোন উপায় না পেয়ে আশ্রয় নিতে হয় কল ব্লক এর। আপনার যদি একটি আইফোন থাকে তাহলে সহজেই চালু করতে পারেন কল ব্লক ফিচারটি। যাতে ওই নির্দিষ্ট নম্বর থেকে আর কোনও ফোন বা মেসেজ না ঢুকতে পারে। এই সুবিধা যেমনি আছে এন্ড্রয়েড ফোনগুলোতে তেমনি আইফোন ইউজাররাও এই একই কাজ করতে পারেন।

আইফোনে ইউজাররা কয়েকটি নির্দিষ্ট সহজ ধাপ অনুসরণ করে সহজেই আইফোনে বিরক্তিকর ফোনকল ব্লক করে দিতে পারেন। ফলে সেই নম্বর থেকে আর কোনও কল বা মেসেজ বা ফেসটাইম অনুরোধ আসবে না। আপনি যদি আইফোনে-এ ভয়েসমেল চালু করে থাকেন, তা হলে ওই সব ব্লকড নম্বরের কলগুলি সেখানে চলে যাবে। ওই সব কল ভয়েস মেলে লুকায়িত থাকবে যাতে ইউজাররা কোনও রকম বিরক্তি বোধ করবেন না।

তবে ফেসবুক, ইনস্টাগ্রাম বা টুইটারে বিরক্তিকর কল বা মেসেজ ব্লক করতে চাইলে ওই সব অ্যাপ এ ঢুকে আলাদা আলাদা করে তা ব্লক করতে হবে।

(ফলো করুন আমাদের Google News, Facebook এবং Twitter পেজ)

আইফোনে বিরক্তিকর ফোনকল ব্লক-আনব্লক করবেন যেভাবে-

ব্লক-
আইফোনে প্রথমে কল অ্যাপ এ যেতে হবে। এ বার Recants ট্যাব এ ট্যাপ করলে সমস্ত সাম্প্রতিক কলগুলি দেখাবে। এখান থেকে যে নম্বরটি ব্লক করা দরকার সেটি বেছে নিয়ে ‘i’ আইকনটি ট্যাপ করে মেনু খুলে স্ক্রল করলে নিচের‘Block this Caller’ অপশনটি পাওয়া যাবে। এই অপশনে ট্যাপ করলে আরও একবার দেখানো হবে সত্যিই এই নম্বরটি ব্লক করতে চান কি না। সে ক্ষেত্রে ‘Block Contact’-এ ট্যাপ করলেই ওই নম্বরটি ব্লক হয়ে যাবে। সেভ করা নম্বরের ক্ষেত্রে এই কাজটি Contact থেকে করতে পারবেন।

আনব্লক
আইফোনে বিরক্তিকর ফোনকল আনব্লক করতে চাইলে ফোনের সেটিংস এ গিয়ে Phone এ্যাপ গিয়ে Unblock Contacts সিলেক্ট করুন। এখানে সমস্ত ব্লক করা নম্বর দেখা যাবে। যে নম্বরটি আনব্লক করতে চান সেটি বেছে নিয়ে Unblock এ ক্লিক করলেই নম্বর আনব্লক হবে।

আরও পড়ুন:

WhatsApp সুরক্ষিত রাখতে জেনে নিন ৫ উপায়

Someone track you : কেউ কি আপনাকে ট্র্যাক করছে? জেনে নিন করণীয় 

স্মার্টফোন গরম হওয়া থেকে রক্ষার চাঞ্চল্যকর ৪ টি টিপস

শেয়ার করুনঃ

Leave a Comment