স্মার্টফোন গরম হওয়া থেকে রক্ষার চাঞ্চল্যকর ৪ টি টিপস Update 2023

শেয়ার করুনঃ

আপনার স্মার্টফোনের প্রধান সমস্যা কি স্মার্টফোন গরম হয়ে যায়? আপনি জানেনি কি মোবাইণ ফোনে সেট গরম হওয়ার কারণেই এর ব্যাটারির ব্যাকআপ কমে যায়। জেনে নিন স্মার্টফোন গরম হওয়া থেকে রক্ষার চাঞ্চল্যকর ৪ টি টিপস।

যা মেনে চললে রক্ষা পাবেন স্মার্টফোন গরম হওয়া থেকে

১. স্মার্টফোনের মূল অঙ্গ হচ্ছে প্রসেসর। প্রসেসর এমন একটি ডিভাইস যা সবসময় কাজ করে থাকে। ক্ষুদ্র ক্ষুদ্র ইলেকট্রন দিয়ে প্রসেসর তৈরী হয়ে থাকে। আপনি ফোন ব্যবহার করেন আর নাই করেন প্রসেসর স্মার্টফোনের বডির সাথে লাগানো থাকে যার ফলে তাপ অনুভব হয়।

(ফলো করুন আমাদের Google News, Facebook এবং Twitter পেজ)

২. গরম হওয়ার আরেকটি করণ হচ্ছে দুর্বল নেটওয়ার্ক। আপনার ফোনে যদি নেটওয়ার্ক দুর্বল থাকে তখন সিগনাল যায় আর আসে। আবার ওয়াইফাই ব্যবহারে সিগন্যালের জন্য অনেক বেগ পেতে হয়। দুর্বল নেটওয়ার্কের জন্য ফোনে বেশি চাপ পরে, যার ফলে স্মার্টফোন অত্যাধিক গরম হয়ে থাকে।

৩. একসঙ্গে বেশি অ্যাপস চালু করে রাখবেন না। ফোনের অতিরিক্ত অ্যাপস ব্যাকগ্রাউন্ডে বেশি জায়গা নিয়ে নিচ্ছে কিনা সে দিকে খেয়াল রাখুন। স্মার্টফোন বেশি ব্যবহার করলে বা ফোনে অতিরিক্ত গেমস খেললে গরম হয় এটা একেবারেই ঠিক নয়।

৪. অপ্রয়োজনীয় ম্যাসেজ ডিলিট করুন। ফোনে কোন অ্যানিমিশন চালু থাকলে বন্ধ করুন। ফোনে এমন কভার ব্যবহার করুন যেন বাহিরের তাপে যেন ফোন গরম না হয়ে যায় সেই দিকে খেয়াল রাখুন।

আরও পড়ুন:

পাঁচ কারণে বিস্ফোরিত হতে পারে আপনার ফোন

WhatsApp সুরক্ষিত রাখতে জেনে নিন ৫ উপায়

Someone track you : কেউ কি আপনাকে ট্র্যাক করছে? জেনে নিন করণীয় 

শেয়ার করুনঃ

Leave a Comment