আসছে Google Pixel Watch

শেয়ার করুনঃ

এবার গুগল বাজারে আনতে চলেছে Google Pixel Watch। ধারণা করা হচ্ছে অ্যাপল Watch কিংবা Samsung watch কে টেক্কা দিতে পাবে Google Pixel Watch। সম্প্রতি Google I/O 2022 অনুষ্ঠানে এ হাতঘড়ির ঘোষণা দেয়া হয়। তবে কেবলমাত্র জানানো হয় আগামী জুলাই/২০২২ মাসে বাজারজাত হবে এই ঘড়ির। এর বাইরে আর কোনও তথ্যই এখনও আনুষ্ঠানিক ভাবে জানায় নাই Google। তবে Google-এর কাছে এটাই শেষ সুযোগ। এবার যদি ক্রেতাদের আকর্র্ণ সৃষ্টি করা যায় তাহলে Apple স্মার্টওয়াচের বাজার দখল করে ফেলতে পারে Google।

Google Pixel Watch ‍Specification

তবে Google Pixel Watch নিয়ে ইতোমধ্যে বেশ কানাঘুষা শুরু হয়ে গেছে। জানা যায়, এই ঘড়িতে ব্যবহার করা হবে Exynos 9110 চিপসেট। জকাল বেশিরভাগ পরিধানযোগ্য গ্যাজেটে এ ধরনের চিপসেট ব্যবহার করা হচ্ছে। এছাড়া এই ঘড়িতে থাকেতে পারে 2GB RAM এবং 32GB ইন্টারনাল স্টোরেজ। ফলে বিভিন্ন অ্যাপ দ্রুততার সাথে চলতে পারবে। সেই সঙ্গে ঘড়িতেই স্টোর করে রাখা যাবে গান বা অন্য ডেটা। তুলনা করলে দেখা যায় যে, Apple Watch Series 7-এ আছে মাত্র 1GB RAM and 32GB স্টোরেজ। অন্যদিকে Samsung Galaxy Watch 4-এ আছে 1.5GB RAM-সহ 16GB storage।
ধারণা করা হচ্ছে, এ বছরের শেষের দিকে Pixel Watch-এ আসতে পারে লেটেস্ট Wear OS 3 ভার্সনের ফার্মওয়্যার (firmware)। এর আগেই Google এবং Samsung Wear OS প্লাটফর্মে কাজ করেছে। Android app-এর সঙ্গে তাল মিলিয়ে কাজ করা, উন্নত পারফর্মেন্স এবং দীর্ঘ ব্যাটারি লাইফের জন্য যা দরকারি ছিল।

কত হতে পারে Google Pixel Watch এর দাম?

ধারণা করা হচ্ছে, বাজারে টিকে থাকতে এবং ক্রেতাদের আকর্ষণ করতে বেশ প্রতিযোগিতামূলক দামই নির্দারণ করবে Google। সেক্ষেত্রে Google Pixel Watch-এর দাম হতে পারে ২০০ মার্কিন ডলার থেকে ২৪৯ মার্কিন ডলার।

শেয়ার করুনঃ

Leave a Comment